খুলনা, বাংলাদেশ | ২ আষাঢ়, ১৪৩১ | ১৬ জুন, ২০২৪

Breaking News

  অনুসন্ধানের সিদ্ধান্ত ঈদের ছুটির পর : দুদক আইনজীবী
  সার্বভৌমত্বের ওপর আঘাত এলেও কথা বলছে না সরকার : ফখরুল

যশোর সদর উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোর সদর উপজেলা পরিষদের সকল পদের নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। যশোরের অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার আব্দুর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনা-২ এর উপসচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত পত্রে নির্বাচন স্থগিতের বিষয়টি জানানো হয়েছে। যার স্মারক নম্বর ১৭.০০.০০০০.০৭৯.৪০.০০৬.২৪-৩৫৮। আগামী ২৯ মে এ নির্বাচনের ভোট গ্রহণের দিন ছিল।

উপসচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত পত্রে বলা হয়েছে, যশোর সদর উপজেলা পরিষদের তৃতীয় ধাপের নির্বাচনে চেয়ারম্যান পদে শাহারুল ইসলামের মনোনয়নপত্র বৈধ ঘোষণার জন্য হাইকোর্ট রিট ঘোষণা করেন। যার রিট পিটিশন নং ৫৫৭৫/২০২৪। এরই প্রেক্ষিতে হাইকোর্ট বিভাগ গত ১৩ মে আদেশে শাহারুল ইসলামকে নির্বাচনে অংশ গ্রহণসহ তার অনুকূলে প্রতীক বরাদ্দের আদেশ প্রদান করেন। পরবর্তীতে হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে নির্বাচন কমিশন আপিল করেন। যার সিপিএলএ নং ১৭১৩/২০২৪। কিন্তু এ আপিলে আদালত ‘নো অর্ডার’ আদেশ প্রদান করেন।

এ অবস্থায় বাংলাদেশ সুপ্রিমকোর্টের আপিল বিভাগের ওই আদেশ বাস্তবায়নের জন্য পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত আগামী ২৯ মে যশোর সদর উপজেলা পরিষদের সকল পদের নির্বাচন স্থগিত রাখার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন। এ পত্রের অনুলিপি অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার যশোর এবং উপজেলা নির্বাচন অফিসার সদর ও সহকারী রিটার্নিং অফিসার যশোরকে প্রদান করা হয়েছে।

উল্লেখ্য, যশোর সদর উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে শাহারুল ইসলাম মনোনয়নপত্র দাখিল করেন। কিন্তু তিনি যশোরের আরবপুর ইউনিয়নের চেয়ারম্যান পদে থেকেই মনোনয়নপত্র দাখিল করায় যাচাই-বাছাইয়ে বাতিল হয়। এরপর তিনি উচ্চ আদালতের দারস্থ হন।

নির্বাচন স্থগিতের বিষয়টি জেলা প্রশাসনের ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে। এতে জেলা অতিরিক্ত নির্বাচন কমিশনার আব্দুর রশিদ বলেছেন, বাংলাদেশ সুপ্রিমকোর্টের আপিল বিভাগের আদেশ বাস্তবায়নের জন্য পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত আগামী ২৯ মে যশোর সদর উপজেলা পরিষদের সকল পদের নির্বাচন স্থগিত করা হয়েছে।

খুলনা গেজেট/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!